জাতীয় বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে কর্মযজ্ঞ চলছে

0

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে কর্মযজ্ঞ চলছে

[bs-quote quote=”“জাতীয় বিশ্ববিদ্যালয়কে একটি তথ্য-প্রযুক্তি নির্ভর স্বয়ংসম্পূর্ণ, স্বচ্ছ, গতিশীল আধুনিক উচ্চশিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে গৃহীত বিভিন্ন পদক্ষেপের মধ্যে এসব ভবন নির্মাণ অন্তর্ভুক্ত। দীর্ঘদিন ধরেই অবকাঠামোগত সুযোগ-সুবিধার আবশ্যকতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনুভব করে আসছিল। সংশ্লিষ্ট ভবনসমূহ নির্মাণের পর বিশ্ববিদ্যালয়ে অবকাঠামোগত আর কোনো সীমাবদ্ধতা থাকবে না।” ” style=”style-4″ align=”left” author_name=”প্রফেসর ড. হারুন-অর-রশিদ” author_job=”উপাচার্য, জাতীয় বিশ্ববিদ্যালয়” author_avatar=”https://nu-edu-bd.net/wp-content/uploads/2018/09/NU-VC-PP-Image_www.nu-edu-bd.net_.jpg”][/bs-quote]

জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর মূল ক্যাম্পাসে ৫০ বছর অগ্রবর্তী মাস্টার প্লানের আওতায় ৪০০ আসন বিশিষ্ট ১৪-তলা ডরমিটরি ভবন, ৭-তলা আইসিটি ভবন, ৬-তলা সিনেট ভবন ও ১০-তলা করে কর্মকর্তা ও কর্মচারীদের জন্য দুটি পৃথক ভবন নির্মাণ কাজের আজ (১৩-৯-২০১৮ তারিখ) শুভ সূচনা হয়। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সকাল ১১ টায় প্রতিষ্ঠানের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের এক সম্মিলনী ও দোয়ার আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতির ভাষণে উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, “জাতীয় বিশ্ববিদ্যালয়কে একটি তথ্য-প্রযুক্তি নির্ভর স্বয়ংসম্পূর্ণ, স্বচ্ছ, গতিশীল আধুনিক উচ্চশিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে গৃহীত বিভিন্ন পদক্ষেপের মধ্যে এসব ভবন নির্মাণ অন্তর্ভুক্ত। দীর্ঘদিন ধরেই অবকাঠামোগত সুযোগ-সুবিধার আবশ্যকতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনুভব করে আসছিল। সংশ্লিষ্ট ভবনসমূহ নির্মাণের পর বিশ্ববিদ্যালয়ে অবকাঠামোগত আর কোনো সীমাবদ্ধতা থাকবে না।” অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপ-উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান, প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, কোষাধ্যক্ষ প্রফেসর মো: নোমান উর রশীদ, বিভাগীয় প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

 

২০১৮ সালের বিবিএ (অনার্স) ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট প্রথম বর্ষ ১ম সেমিস্টার পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি।

 

উল্লেখ্য ৪ঠা ফেব্রুয়ারি ২০১৮ তারিখ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সারাদেশের কলেজসমূহের অধ্যক্ষবৃন্দের ‘শিক্ষা সমাবেশ’ অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল পদ্ধতিতে এসব স্থাপনার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ১৩-৯-২০১৮ তারিখ এসব নির্মাণ কাজের শুভ সূচনা হয়। নির্মাণ সামগ্রী, ভূমি খনন ইত্যাদি নিয়ে বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয় এক কর্মযজ্ঞ শুরু হয়েছে।

The activities of the National University are under development.
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে কর্মযজ্ঞ চলছে

২০১৭ সালের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ডিআইএফটি এর MBA in Apparel Merchandising পরীক্ষার ফলাফল প্রকাশ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

For security, use of Google's reCAPTCHA service is required which is subject to the Google Privacy Policy and Terms of Use.

I agree to these terms.