এন.ইউ’র মার্চ মাসব্যাপী কর্মসূচী।

NU's March month-long program.

0

১. ঐতিহাসিক ৭ই মার্চ যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ এর নেতৃত্বে সকাল ৭:০০ টায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ।

২. ১২ই মার্চ বিকাল ৪:০০ টায় বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে আন্ত:কলেজ সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৮ এর চূড়ান্ত বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠান এবং “অগ্নিঝরা মার্চ ও বাঙালি জাতিসত্ত্বার উত্থান” শীর্ষক আলোচনা সভা। সভায় প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী এ্যাডভোকেট আ.ক.ম. মোজাম্মেল হক এমপি ও বিশেষ অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ-পরিবহন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব খালিদ মাহমুদ চৌধুরী উপস্থিত থাকবেন।

৩. ১৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ এর নেতৃত্বে সকাল ৮:৩০ টায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ।

৪. ২৫শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর ক্যাম্পাস, ধানমন্ডি নগর কার্যালয় ও আঞ্চলিক কেন্দ্রসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ এবং সকাল ১০:৩০ টায় গাজীপুরস্থ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে কানাডা প্রবাসী মুক্তিযুদ্ধ গবেষক ও লেখক জনাব মুস্তফা চৌধুরী কর্তৃক “একাত্তরের গণহত্যা-নির্যাতন ও যুদ্ধশিশু” শীর্ষক পাওয়ার পয়েন্ট উপস্থাপনা ও আলোচনা সভা।

৫. ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ এর নেতৃত্বে জাতীয় স্মৃতিসৌধ সাভারে সকাল ৭:৩০ টায় পুষ্পস্তবক অর্পণ। একইদিন ধানমন্ডি ৩২ নম্বর সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও প্রত্যুষে জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর ক্যাম্পাস, ধানমন্ডি নগর কার্যালয় এবং আঞ্চলিক কেন্দ্রসমূহে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন।