১ম বর্ষ স্নাতক (পাস) শ্রেণির ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপের অনলাইন আবেদন সম্পর্কিত।

National University Notice regarding 1st release slip online application for degree (pass) admission 2018-2019.

0

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) শ্রেণির ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপের অনলাইন আবেদন সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি। National University Notice regarding 1st release slip online application for degree (pass) admission 2018-2019.

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক(পাস) শ্রেণির ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপের অনলাইন আবেদন ২৭ জানুয়ারি বিকাল ৪টা থেকে শুরু হয়ে ০৩ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ রাত ১২টা পর্যন্ত চলবে। ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক(পাস) শ্রেণির ভর্তি কার্যক্রমে যে সকল প্রার্থীর ক) প্রাথমিক আবেদন নিশ্চয়ন হয়েছে কিন্তু মেধা তালিকায় স্থান পায়নি খ) মেধা তালিকায় স্থান পেয়েও ভর্তি হয়নি গ) ভর্তি বাতিল করেছে, সে সকল প্রার্থী ১ম রিলিজ স্লিপে আবেদন করতে পারবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট (www.nu.ac.bd/admissions) থেকে এ সংক্রান্ত সকল তথ্য জানা যাবে।

২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক(পাস) শ্রেণির ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপের অনলাইন আবেদন নিম্নোক্ত সময়সূচি অনুযায়ী সম্পূর্ণ করতে হবে

ক) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক(পাস) শ্রেণির ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপের অনলাইন আবেদনের তারিখ: ২৭/০১/২০১৯ থেকে ০৩/০২/২০১৯

রিলিজ স্লিপে আবেদনের জন্য প্রার্থীকে ভর্তি বিষয়ক ওয়েবসাইটের (www.nu.ac.bd/admissions) Applicant Login অপশনে Degree Pass login ক্লিক করতে হবে এবং ওয়েবসাইটে প্রদর্শিত ছকে প্রার্থীর রোল নম্বর ও পিন সঠিকভাবে এন্টি দিতে হবে।

রিলিজ স্লিপে আবেদনের জন্য College Selection option এ গিয়ে আবেদনকারী তার পছন্দ অনুযায়ী কলেজ Select করলে ঐ কলেজে কোর্সভিত্তিক শূন্য আসনের তালিকা ও তার Eligible কোর্সের তালিকা দেখতে পাবে। এ পর্যায়ে আবেদনকারী তার Eligible কোর্সের তালিকা থেকে নতুন করে পছন্দক্রম নির্ধারণ করে এন্ট্রি দিবে। এভাবে একজন প্রার্থী তার পছন্দ অনুযায়ী পাঁচটি কলেজে পর্যায়ক্রমে কোর্স পছন্দক্রম নির্ধারণ করে এন্ট্রি দিতে পারবে।

রিলিজ স্লিপের আবেদন সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে না এবং আবেদনকারীকে কোন ফি প্রদান করতে হবে না।

রিলিজ স্লিপের আবেদন সংশ্লিষ্ট কলেজ কতৃর্ক অনলাইনে নিশ্চয়ন করতে হবে না।

আন্তর্জাতিক শিক্ষা দিবস উপলক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয়ের সেমিনার মূল প্রবন্ধ উপস্থাপন করবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫ সালের এম.এসসি ইন-কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং(MCSE) ২য় সেমিস্টার এবং ২০১৬ সালের ১ম সেমিস্টার পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি।