‘জাতির পিতার মৃত্যু নেই’ – জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ

0

‘জাতির পিতার মৃত্যু নেই’

– জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ

২০১৫ সালের মাস্টার্স শেষ পর্ব (নতুন সিলেবাস) পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন সংক্রান্ত বিজ্ঞপ্তি।

 

[bs-quote quote=”‘জাতির পিতার মৃত্যু নেই’” style=”default” align=”left” author_name=”প্রফেসর ড. হারুন-অর-রশিদ” author_job=”জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য” author_avatar=”https://nu-edu-bd.net/wp-content/uploads/2018/08/nu-edu-bd.net_National_University_Gazipur_Bangladesh-1.jpg”][/bs-quote]

আজ ১৬ই আগস্ট ২০১৮ সকাল ১১:০০টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে অধ্যাপক নোমান উর রশীদ-এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ। তিনি তাঁর বক্তব্যে বলেন, “স্বাধীনতায় বিশ্ববাসী কোনো বাঙালির পক্ষে বঙ্গবন্ধুকে হত্যা করা সম্ভব নয়, কেননা বঙ্গবন্ধু ও স্বাধীন বাংলাদেশ এক ও অভিন্ন সত্ত্বা। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। একমাত্র মুক্তিযুদ্ধে পরাজিত পাকিস্তানপন্থীদের পক্ষেই ১৫ই আগস্টের হত্যাকা- সংঘটিত করা সম্ভব। বঙ্গবন্ধুকে শারীরিকভাবে হত্যা করা সম্ভব হলেও, তাঁর আদর্শকে কেউ হত্যা করতে পারেনি, কোনোদিন পারবেও না। বাংলাদেশের ৫৬ হাজার বর্গমাইল জুড়ে আছে জনকের মুখ। আমাদের জাতীয় পতাকায়, জাতীয় সঙ্গীতে জনকের মুখ। বাংলার মাঠ-ঘাট, নদী, প্রান্তর জুড়ে বিস্তৃত জনকের মুখ। স্বাধীন বাংলাদেশ বঙ্গবন্ধুর অমর কীর্তি। বাংলাদেশের কোটি কোটি মানুষের স্মৃতিতে বঙ্গবন্ধুর স্মৃতি। জাতির পিতার আদর্শ অনুসরণ করেই বাংলাদেশ আজ দ্রুত উন্নয়নের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। জাতির পিতার মৃত্যু নেই। তাঁর আদর্শের মৃত্যু নেই, বঙ্গবন্ধু মুজিব মৃত্যুঞ্জয়।”

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রো-উপাচার্য ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু ও ড. মোঃ মশিউর রহমান বক্তব্য রাখেন।

 

 

'Father of the nation is not dead' - Vice-Chancellor of the National University Harun-or-Rashid
‘জাতির পিতার মৃত্যু নেই’ – জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের শ্রদ্ধা জ্ঞাপন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

For security, use of Google's reCAPTCHA service is required which is subject to the Google Privacy Policy and Terms of Use.

I agree to these terms.