জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার বিজ্ঞপ্তি, ভর্তি পরীক্ষার নোটিশ; ফলাফল, ফরম পূরণের বিজ্ঞপ্তি, পরীক্ষার ফলাফল, ফরম ডাউনলোড, সিলেবাসসহ আপডেট সব তথ্য একযোগে ....। এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সবধরনের অনলাইন সেবাসমুহ - সকল ধরণের ভর্তি লিঙ্ক, ফরম পূরণের লিঙ্ক, সোনালী সেবা, কলেজ লগইন, স্টুডেন্ট লগইন, অনলাইন ফলাফল...

প্রকৃত গবেষক বলার চেয়ে ভাবেন বেশী -উপাচার্য ড. হারুন-অর-রশিদ

Factors are more than telling the actual researcher - Dr. Harun-or-Rashid

80%
Awesome
  • Design

প্রকৃত গবেষক বলার চেয়ে ভাবেন বেশী              -উপাচার্য ড. হারুন-অর-রশিদ

প্রকৃত গবেষক বলার চেয়ে ভাবেন বেশী

উপাচার্য ড. হারুন-অর-রশিদ

অন ক্যাম্পাস এমএএস ইন লাইব্রেরী এন্ড ইনফরমেশন সায়েন্স প্রোগ্রামের গবেষকদের অংশগ্রহণে জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো দু‘দিনব্যাপী এক সেমিনার। গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান বিভাগ কর্তৃক আয়োজিত এ সেমিনারে গবেষকবৃন্দ স্ব স্ব গবেষণা ফলাফল উপস্থাপন করেন। সেমিনারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ গবেষকদের গবেষণা ফলাফল উপস্থাপনের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, “এ আয়োজন সত্যি প্রশংসার দাবীদার।” দু’ দিন ধরে অত্যন্ত ধৈর্য্য ধারন করে সকলের এ অংশগ্রহণ সেমিনারকে প্রানবন্ত করে তুলেছে। এসব গবেষকদের পদচারনায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক পরিবেশ নতুন মাত্রা পাবে। তিনি গবেষকদের পরামর্শ প্রদান করে বলেন, “প্রকৃত গবেষক বলার চেয়ে ভাবেন বেশী।”

সেমিনারে বিষয় বিশেষজ্ঞ হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর ড. মোঃ নাসিরউদ্দিন মুন্সী ও ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ইনফরমেশন স্টাডিজ এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট এর বিভাগীয় প্রধান ড. দিলারা বেগম।

আরো উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ মশিউর রহমান; স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র-এর ডিন প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন; কারিকুলাম উন্নয়ন ও মূল্যায়ন কেন্দ্র-এর ডিন মোহাম্মদ বিন কাশেম ও রেজিস্ট্রার জনাব মোল্লা মাহফুজ আল-হোসেন।

Factors are more than telling the actual researcher - Dr. Harun-or-Rashid
প্রকৃত গবেষক বলার চেয়ে ভাবেন বেশী -উপাচার্য ড. হারুন-অর-রশিদ

উল্লেখ্য, স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ নাসিরউদ্দিন এর সার্বিক তত্ত্বাবধানে ২০১৫-১৬ সেশনে মোট ৯জন এমএএস গবেষক গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন। গবেষকৃবন্দ হলেন-মোঃ বাবর আলী; মোঃ জাহিদ হাসান; মোঃ মেহেদী হাসান; মোঃ রানাউল করিম; কামরুজ্জামান; মোঃ নুরুল ইসলাম; মোঃ সুজাউদ্দোলা; মোঃ মাহফুজ সহিদ খান ও মাহমুদ শাহরিয়ার। সেমিনারে একাডেমিক কমিটি, সোশাল সায়েন্স গ্রুপের চেয়ারম্যান ড. মোঃ আওলাদ হোসেন সভাপতিত্ব করেন। অন-ক্যাম্পাস প্রোগ্রামের বিভিন্ন বিষয়ের বিপুল সংখ্যক শিক্ষার্থী ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্তকর্তাগণও দু’দিনব্যাপী সেমিনারে অংশগ্রহণ করেন।

Related More Download >>>

80%
Awesome
  • Design

Leave A Reply

Your email address will not be published.

For security, use of Google's reCAPTCHA service is required which is subject to the Google Privacy Policy and Terms of Use.

If you agree to these terms, please click here.

error: Content is protected !!