জাতীয় বিশ্ববিদ্যালয়ে ব্যাপক অবকাঠামো নির্মাণ শীঘ্রই শুরু

0

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ব্যাপক অবকাঠামো নির্মাণ শীঘ্রই শুরু

[bs-quote style=”default” align=”left” author_avatar=”https://nu-edu-bd.net/wp-content/uploads/2018/05/nu_vc_www.nu-edu-bd.net_.jpg”][/bs-quote]

আজ ২২-৫-২০১৮ তারিখ সকাল ১১:০০ টায় উপাচার্যের সভাকক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর অগ্রবর্তী মাস্টার প্লান অনুযায়ী ১৪-তলা বিশিষ্ট ডরমিটরি ভবন, কর্মকর্তা-কর্মচারীদের আবাসনের জন্য প্রতিটি ১০-তলা বিশিষ্ট দুটি ভবন, ৭-তলা বিশিষ্ট আইসিটি ভবন ও ৬-তলা বিশিষ্ট সিনেট ভবন নির্মাণের কার্যাদেশ মজিদ এন্ড সন্স কনস্ট্রাকশন লিমিটেড-এর অনুকূলে তাদের প্রতিনিধিদের উপস্থিতিতে প্রদান করা হয়। শীঘ্রই এসব ভবনের নির্মাণ কাজ শুরু হবে। গত ৪ঠা ফেব্রুয়ারি ২০১৮ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বিশ^বিদ্যালয়ের এক অনুষ্ঠানে এ সকল স্থাপনা এবং রংপুর, বরিশাল ও চট্টগ্রামে জাতীয় বিশ^বিদ্যালয়ের ৩টি স্থায়ী আঞ্চলিক কেন্দ্র নির্মাণের লক্ষ্যে এসবের ফলক উন্মোচন করেন। কার্যাদেশ প্রদান অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, “উল্লেখিত স্থাপনাসমূহ নির্মিত হলে দীর্ঘদিনের অবকাঠামোগত শূন্যতার অবসান ঘটবে এবং জাতীয় বিশ্ববিদ্যালয় অবকাঠামোগত সুযোগ-সুবিধার দিক দিয়ে পূর্ণতা লাভ করবে। ফলে বিশ্ববিদ্যালয় পরিচালন ও একাডেমিক কার্যক্রমের ক্ষেত্রে আরো গতিশীলতা আসবে। আমি নির্ধারিত সময়ের মধ্যে সুষ্ঠুভাবে এই নির্মাণ কাজ যাতে সম্পন্ন হয় সে ব্যাপারে সবার সহযোগিতা কামনা করছি।” উল্লেখ্য, জাতীয় বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার ২৫ বছরেও ক্যাম্পাসে কর্মকর্তা-কর্মচারীদের কোনো আবাসিক সুযোগ-সুবিধা গড়ে ওঠেনি।
এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাতীয় বিশ^বিদ্যালয়ের মাননীয় প্রো-উপাচার্য প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, প্রফেসর ড. মশিউর রহমান, ডিন, রেজিস্ট্রারসহ বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ব্যাপক অবকাঠামো নির্মাণ শীঘ্রই শুরু
জাতীয় বিশ্ববিদ্যালয়ে ব্যাপক অবকাঠামো নির্মাণ শীঘ্রই শুরু

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

For security, use of Google's reCAPTCHA service is required which is subject to the Google Privacy Policy and Terms of Use.

I agree to these terms.