১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তির আবেদনের সময় বৃদ্ধি।

0

১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তির আবেদনের সময় বৃদ্ধি।

Published on dated: Wednesday, November 19th, 2014

সংবাদ বিজ্ঞপ্তি

১ম বর্ষ স্নাতক (সম্মানশ্রেণীর ভর্তির আবেদনের সময় বৃদ্ধি

২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি কার্যক্রমে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে উত্তীর্ণ শিক্ষার্থীদের প্রাথমিক আবেদন সম্পর্কিত জরুরী বিজ্ঞপ্তি

ভর্তি বিষয়ক ওয়েবসাইট(www.nu.edu.bd/admissions)/ SMS Code : 16222  

ভর্তি পরীক্ষা- ১৯ ডিসেম্বর শুক্রবার,২০১৪

২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি কার্যক্রমে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে অসম্পূর্ণ ডাটা পাওয়ার কারণে অত্র শিক্ষা বোর্ডের শিক্ষার্থীরা শুধুমাত্র বাংলা ও ইংরেজি বিষয়ে ভর্তির জন্য আবেদন করতে পেরেছে। বিষয়টি অবহিত করা হলে ও একাধিক বৈঠকের পর কারিগরি শিক্ষা বোর্ড অবশেষে ১৭/১১/২০১৪ তারিখ জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সংশোধিত ডাটা সরবরাহ করে। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের স্বার্থের কথা বিবেচনায় এনে ভর্তির আবেদনের শেষ পর্যায় এসে টেকনিক্যাল ও প্রশাসনিক অসুবিধা সত্ত্বেও উক্ত সংশোধিত ডাটা ভর্তি কার্যক্রমের সফ্‌টওয়্যারে নতুনভাবে আপলোড করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। এর ফলে কারিগরি শিক্ষা বোর্ডের শিক্ষার্থীদের বাণিজ্য শাখায় বিষয় পছন্দের সুযোগ সৃষ্টি হবে। অতএব জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কারিগরিশিক্ষা বোর্ডসহ সকল শিক্ষা বোর্ড থেকে উত্তীর্ণ শিক্ষার্থীদের এই ভর্তিকার্যক্রমে আবেদনের সময়সীমা ২৪/১১/২০১৪ তারিখ পর্যন্ত বৃদ্ধি করারসিদ্ধান্ত গ্রহণ করেছে।

কারিগরি শিক্ষা বোর্ডের শিক্ষার্থীদের নিম্নোক্ত নির্দেশনা অনুসরণে করার জন্য অনুরোধ করা হলো।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে উত্তীর্ণ যে সকল শিক্ষার্থীরা ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি কার্যক্রমে অদ্যাবধি আবেদন করেনি সে সকল শিক্ষার্থীরা স্বাভাবিক প্রক্রিয়ায় অনলাইনে উল্লিখিত তারিখের মধ্যে আবেদন করতে পারবে।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে যে সকল শিক্ষার্থী ১৯/১১/২০১৪ তারিখ বা তৎপূর্বে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি কার্যক্রমে আবেদন করেছে কিন্তু সংশ্লিষ্ট কলেজ যাদের নিশ্চয়ন এখনো করেনি সে সকল শিক্ষার্থী ইচ্ছুক হলে তাদের আবেদন বাতিল করে পুনরায় আবেদন ফরম পূরণ করে নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট কলেজে জমা দিতে পারবে।

১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি কার্যক্রমে কারিগরী শিক্ষা বোর্ড এর যে সকল শিক্ষার্থীর আবেদন ফরম ১৯/১১/২০১৪ তারিখ বা তৎপূর্বে সংশ্লিষ্ট কলেজ নিশ্চয়ন করেছে সে সকল শিক্ষার্থী ইচ্ছুক হলে তাদের আবেদন ফরমটি বাতিল করার জন্য ডীন, স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুল, জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুর এ ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে সাদা কাগজে ২৩/১১/২০১৪ তারিখের মধ্যে আবেদন করতে হবে। উক্ত ফরমটি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক বাতিল করা হলে সংশ্লিষ্ট শিক্ষাথীকে SMS এর মাধ্যমে তা জানিয়ে দেয়া হবে এবং সেক্ষেত্রে শিক্ষার্থী নতুন করে আবেদন করতে পারবে এবং ২৪/১১/২০১৪ তারিখের মধ্যেই তা করতে হবে।

নতুন এ বিজ্ঞপ্তি ও সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়কওয়েবসাইট (www.nu.edu.bd/admissionsথেকে জানা যাবে।উল্লেখ্য,২৪/১১/২০১৪ তারিখের পর কোন অবস্থায় আর আবেদনের সময়বর্ধিত করা হবে না।

 

স্বা:-
(মোঃ ফয়জুল করিম)
পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতর
জাতীয় বিশ্ববিদ্যালয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

For security, use of Google's reCAPTCHA service is required which is subject to the Google Privacy Policy and Terms of Use.

I agree to these terms.