“সুস্থ সমাজ ও দেশের উন্নয়নে চাই সুস্থ ও দক্ষ মানব সম্পদ” – উপাচার্য ড. হারুন-অর-রশিদ

0

১৮ মার্চ, ২০১৬

সংবাদ বিজ্ঞপ্তি

“সুস্থ সমাজ ও দেশের উন্নয়নে চাই সুস্থ ও দক্ষ মানব সম্পদ”
                                              – উপাচার্য ড. হারুন-অর-রশিদ

আজ ১৮ মার্চ ২০১৬ সকাল ৯.৩০ টায় বিয়াম (ইওঅগ)  মিলনায়তনে বাংলাদেশ সাইকোলজিক্যাল এসোসিয়েশন ও সাউথ এশিয়ান সাইকোলজিষ্ট এর যৌথ উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক সম্মেলনে বিশেষ অতিথি জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, ‘একটি সমাজ হচ্ছে ব্যক্তির সমষ্টি আর প্রত্যেকটি ব্যক্তি শারীরিক ও মানসিক দিক দিয়ে কত স্বাভাবিক, দক্ষ ও তথ্য প্রযুক্তি জ্ঞানসম্পন্ন এর উপর সমাজ-দেশের সার্বিক উন্নয়ন নির্ভরশীল। তাই সুষ্ঠু, দক্ষ ও যোগ্য মানব সম্পদ সৃষ্টির ক্ষেত্রে মনোবিজ্ঞানের গুরুত্ব অপরিসীম। বর্তমান যুগে উন্নয়নের ক্ষেত্রে সন্ত্রাস, সহিংসতা, জঙ্গিবাদ, নারীর প্রতি ব্যভিচার, সাইবার ক্রাইম, মানসিক প্রতিবন্ধীতা, বার্ধক্যজনিত সমস্যা, একাকিত্ব বা বিষন্নতাবোধ ইত্যাদি যেসব চ্যালেঞ্জ দেখা দিয়েছে এর মোকাবিলা ও উত্তরণে মনোবিজ্ঞানীরা বিশেষ ভুমিকা পালন করতে পারেন। তাই স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার সর্বস্তরে মনোবিজ্ঞান পাঠদানের উপর গুরুত্ব আরোপ করতে হবে।’

অনুষ্ঠানে প্রধান অথিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা মন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ এম.পি। সভাপতিত্ব করে মনোবিজ্ঞানী অধ্যাপক ড. এম রওশন আলী।

ডাউনলোড করুন (Download)

 


(মোঃ ফয়জুল করিম)
পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতর
জাতীয় বিশ্ববিদ্যালয়

 

 

top online newspapers in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

For security, use of Google's reCAPTCHA service is required which is subject to the Google Privacy Policy and Terms of Use.

I agree to these terms.