জাতীয় বিশ্ববিদ্যালয়ে অন-লাইনে পরীক্ষার সম্মানী দেয়ার ব্যবস্থা চালু-প্রেস রিলিজ

0

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অন-লাইনে পরীক্ষার সম্মানী দেয়ার ব্যবস্থা চালু-প্রেস রিলিজ

Published on dated: Thursday, April 9th, 2015

০৯ এপ্রিল, ২০১৫

সংবাদ বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অন-লাইনে পরীক্ষার সম্মানীদেয়ার ব্যবস্থা চালু

সারাদেশের কলেজ সমূহের হাজার-হাজার শিক্ষককে পুরাতন ব্যবস্থায় চেকের মাধ্যমে বিভিন্ন পরীক্ষার পারিতোষিক প্রদানের স্থলে শিক্ষক-পরীক্ষকগণ তাদের স্ব স্ব কর্মস্থলে থেকেই যাতে তড়িৎ পরীক্ষার পারিতোষিক পেতে পারেন, সেই লক্ষ্যে সোনালী ব্যাংকের ‘সোনালী সেবার’ মাধ্যমে অন-লাইনে ঐ পারিতোষিক প্রদানের উদ্যোগ জাতীয় বিশ্ববিদ্যালয় গ্রহণ করে। সম্প্রতি প্রকাশিত চতুর্থ বর্ষ সম্মান পরীক্ষার পারিতোষিক আজ ৯/০৪/১৫ তারিখ মাননীয় উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ একই ব্যবস্থায় আনুষ্ঠানিকভাবে ২৩০ জন শিক্ষকের মধ্যে প্রদান করে এর শুভ উদ্বোধন করেন। উল্লেখ্য, শিক্ষক-পরীক্ষকদের পারিতোষিকের জন্য পূর্বের মত এখন থেকে আর গাজীপুর ক্যাম্পাসে আসতে হবে না অথবা চেকের জন্য দীর্ঘ সময় অপেক্ষাও করতে হবে না। চালুকৃত এই ব্যবস্থায় তাদের একাউন্টে সম্মানীর টাকা তৎক্ষনাৎ জমা হবে এবং এস এম এস-এর মাধ্যমে তারা তা সঙ্গে সঙ্গে জানতে পারবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়কে তথ্যপ্রযুক্তি নির্ভর একটি গতিশীল পরিচালন ব্যবস্থাপনে উন্নীত করার জন্য বর্তমান প্রশাসন যে সব ব্যবস্থা নিয়েছে, অন-লাইনে পরীক্ষার পারিতোষিক প্রদান তার মধ্যে অন্যতম। জাতীয় বিশ্ববিদ্যালয় চালুকৃত নতুন এই ব্যবস্থা অবলম্বনের জন্য কলেজের সকল শিক্ষক-পরীক্ষকের প্রতি মাননীয় উপাচার্য আহ্‌বান জানিয়েছেন।

 

উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর, পরিচালক, অর্থ ও হিসাব, পরিচালক, তথ্য প্রযুক্তি (আইসিটি) দপ্তর এবং শিক্ষক-কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

স্বা:-
(মোঃ ফয়জুল করিম)
পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতর
জাতীয় বিশ্ববিদ্যালয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

For security, use of Google's reCAPTCHA service is required which is subject to the Google Privacy Policy and Terms of Use.

I agree to these terms.