একাডেমিক কাউন্সিলে গৃহীত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত – সংবাদ বিজ্ঞপ্তি।

0

একাডেমিক কাউন্সিলে গৃহীত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত – সংবাদ বিজ্ঞপ্তি।

Published on dated: August 27th, 2014

২৬ আগষ্ট, ২০১৪

সংবাদ বিজ্ঞপ্তি

জাতীয়বিশ্ববিদ্যালয়ের ৮০তম একাডেমিক কাউন্সিলে গৃহীত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

২৫-০৮-২০১৪ তারিখ জাতীয় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সিনেট হলে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ এর সভাপতিত্বে ৮০তম একাডেমিক  কাউন্সিলের সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারসহ অন্যান্য যারা শাহাদ্‌ত বরণ করেছেন তাঁদের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। আজকের সভায় গৃহীত গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের মধ্যে উল্লেখযোগ্য সিদ্ধান্তসমূহ নিম্নরূপ:

(1)   ১৩ জন এম.ফিল. এবং ০৮ জন গবেষককে পিএইচ. ডি ডিগ্রি প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়;

(2)  সেশনজট দূরীকরণের লক্ষ্যে অনার্সসহ মাস্টার্স পর্যায়ে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের আদলে দুইজন পরীক্ষকের পরিবর্তে একক পরীক্ষক পদ্ধতি প্রবর্তনের সিদ্ধান্ত গৃহীত হয়;

(3)  শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রমকে বিসত্মৃত ও অংশগ্রহণমূলক করার লক্ষ্যে এখন থেকে ০৭ সপ্তাহের পরিবর্তে ০৪ সপ্তাহ করার সিদ্ধানত্ম গৃহীত হয়; এর ফলে বছরে একাধিক বিষয় ও বহুসংখ্যক শিক্ষক প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ সম্ভব হবে;

(4)  একাডেমিক কার্যক্রম কিভাবে মনিটর ও শিক্ষার মান্নোনয়নের  বিষয়টির উপর বিশদ আলোচনা করা হয় এবং এ ব্যাপারে পরবর্তী একাডেমিক কাউন্সিলে সুনির্দিষ্ট পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত  গৃহীত হয়।

সভায় মাননীয় প্রো ভাইস-চ্যান্সেলরদ্বয়, ট্রেজারার, সকল ডীন, রেজিস্ট্রার, কলেজ পরিদর্শক, লাইব্রেরীয়ান ও পরীক্ষা নিয়ন্ত্রকসহ একাডেমিক কাউন্সিলের সম্মানিত সদস্যগণ উপস্থিত ছিলেন।

 

স্বা:-
(মোঃ ফয়জুল করিম)
পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতর
জাতীয় বিশ্ববিদ্যালয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

For security, use of Google's reCAPTCHA service is required which is subject to the Google Privacy Policy and Terms of Use.

I agree to these terms.